ইব্রাহিমের শতকে সিরিজ আফগানিস্তানের

ওয়ানডে সিরিজ বৃহস্পতিবার তৃতীয় ম্যাচটি জিতলে বিশ্বকাপ সুপার লিগ পয়েন্ট টেবিলে ইংল্যান্ডকে টপকে দুইয়ে উঠে আসবে আফগানিস্তান।

তার আগে দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজ নিজেদের করে নিল হাশমতউল্লাহ শহীদির দল। হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে আফগানিস্তান।

বিশ্বকাপ সুপার লিগ টেবিলে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। ৯৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ড এবং ৯০ পয়েন্ট নিয়ে তিনে আফগানিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুটি ম্যাচ আফগানিস্তান যেভাবে জিতেছে তাতে শেষ ম্যাচেও তাঁরা বড় জয় পেলে জিতলে অবাক হওয়ার কিছু নেই।

তাড়া করতে নেমে ২০ বছর বয়সী ওপেনার ইব্রাহিম জাদরানের প্রথম ওয়ানডে শতকে জয় তুলে নেয় আফগানিস্তান। ১৬ চারে ১৪১ বলে ১২০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় উইকেটে রহমত শাহের সঙ্গে ১৯৫ রানের জুটি গড়েন ইব্রাহিম।

জিম্বাবুয়ের বিপক্ষে জিম্বাবুয়েরই মাটিতে দ্বিতীয় উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটি। ১১২ বলে ৮৮ রান করে আউট হন রহমত শাহ। ৩৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় আফগানিস্তান। জিম্বাবুয়ের হয়ে ১টি করে উইকেট নেন ব্লেসিং মুজারাবানি ও ডোনাল্ড তিরিপানো।

প্রথম ম্যাচে ৬০ রানে জয়ের পর আজ দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ৫০ ওভারে ২২৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। উদ্বোধনী ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়ার ৭৪ বলে ৬৩ রানের পর সাতে নামা রায়ান বার্ল ৬১ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। মাঝে সিকান্দার রাজা করেন ৪০ রান। ফরিদ আহমেদ ৫৬ রানে নেন ৩টি উইকেট, ২টি করে নেন ফজলহক ফারুকি, মোহাম্মদ নবী ও রশিদ খান।

Leave a Reply

Your email address will not be published.