ছবি সুপার ফ্লপ, তবু বক্স অফিস ‘কুইন’

অন্যের সমালোচনা করতে সিদ্ধহস্ত বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। নিজের কাজের চেয়ে অন্যের দোষ ধরতেই যেন বেশি আগ্রহী তিনি। বলিউডের অধিকাংশ তারকাই তাঁর নিশানায় এসেছেন। কিছুদিন আগে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবির সফলতা ঘিরে কটাক্ষ করেছিলেন। এবার তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে কটাক্ষের শিকার। কঙ্গনার ‘ধাকড়’ ছবি সুপার ফ্লপ হওয়ার পর ফেসবুক, টুইটারে রীতিমতো তুলাধোনা করা হয়েছে তাঁকে। সম্প্রতি এক পোস্টের মাধ্যমে বিদ্রূপকারীদের জবাব দিলেন কঙ্গনা।

তবে ছবি ব্যর্থ হলেও কঙ্গনা নানান কাজের ফিরিস্তি দিয়ে নিজেকে সফল দাবি করেছেন। এক ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে কঙ্গনা নিজেকে বক্স অফিসের ‘রানি’ হিসেবে উল্লেখ করে লিখেছেন, ‘২০১৯ সালে আমি দর্শকদের সুপারহিট মণিকর্ণিকা উপহার দিয়েছিলাম, যা ১৬০ কোটি রুপির ব্যবসা করেছিল। ২০২০ সালজুড়ে কোভিড ছিল। ২০২১ সালে আমি নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় ছবি থালাইভা করেছি। এই ছবি ওটিটিতেও দারুণ সাফল্য পেয়েছিল।’

কঙ্গনা আরও লিখেছেন, ‘অনেক নেতিবাচক কথাবার্তা আমার চোখে পড়ছে। ২০২২ সাল ব্লকবাস্টার “লক আপ” সঞ্চালনার বর্ষ। এ বছর এখনো শেষ হয়নি। তাই আমি অনেক বেশি আশাবাদী। সুপারস্টার কঙ্গনা ভারতের বক্স অফিসের কুইন।’ পাশাপাশি কঙ্গনা তাঁর কিছু ছবির বাজেট আর বক্স অফিসের আয়ের তালিকা শেয়ার করেছেন।

কঙ্গনা যা-ই বলুন বাস্তবতা হলো, তাঁর শেষ আট ছবির মধ্যে মাত্র একটি সুপারহিট হয়েছে। ‘ধাকড়’ ব্যর্থ হলেও ‘ভুল ভুলাইয়া ২’-এর জয়রথ চলছেই। এ পর্যন্ত দেড় শ কোটি রুপির বেশি আয় করেছে ছবিটি। মুক্তির প্রথম দিন ‘ভুল ভুলাইয়া ২’ আয় করেছিল ১৪ কোটি রুপি, কঙ্গনার ধাকড় সেখানে নামমাত্র ব্যবসা করেছিল। এই অ্যাকশন-থ্রিলারধর্মী ছবির মুক্তির আট দিনে ভারতজুড়ে মাত্র ২০টি টিকিট বিক্রি হয়েছিল। ওই দিন কঙ্গনার ছবিটি আয় করেছিল ৪ হাজার ৪২০ রুপি।

Leave a Reply

Your email address will not be published.