মারা গেছেন বন জোভির সেই অ্যালেক

বিশ্ব বিখ্যাত মার্কিন রক ব্যান্ড বন জোভি। ব্যান্ডটির প্রতিষ্ঠাকালীন সদস্য ও বেজিস্ট অ্যালেক জন সাস গতকাল ৫ জুন মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তাঁর মৃত্যুর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন ব্যান্ডের মূল ভোকাল জন বন জোভি। তবে কেন কীভাবে গুরুত্বপূর্ণ সাবেক এই বেজিস্ট মারা গেছেন, সেই কারণ জানা যায়নি।

মার্কিন রক গানের দল বন জোভি প্রতিষ্ঠিত হয় ১৯৮৩ সালে নিউজার্সিতে। সেই থেকে একসঙ্গে পথচলা ছিল। তখন থেকে ব্যান্ডটির সদস্যরা দীর্ঘদিনের বন্ধু। এভাবে প্রিয় বন্ধু ও সাবেক সহকর্মীর বিদায় মেনে নিতে পারছেন না বন জোভির সদস্যরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তাঁরা বন্ধু হারানোর শোক প্রকাশ করে জানিয়েছেন, ‘আমাদের প্রিয় বন্ধু অ্যালেক জন সাস মারা গেছে, এ কথা শোনার পরে আমাদের হৃদয়টা ভেঙে গেছে। সে ছিল সত্যিকারের ভালো হৃদয়ের অধিকারী। অ্যালেক সব সময়ই ছিল আমাদের একজন। সত্যি বলতে, আমরা আমাদের পথ খুঁজে পেতাম তার মাধ্যমে।

শুধু ব্যান্ডের সদস্যই ছিলেন না অ্যালেক, সদস্যদের মধ্যে কেউ কেউ ছিলেন বাল্যবন্ধুত্ব। তাঁদের বেড়ে ওঠা নিউজার্সির অলিগলিতে। পরবর্তী সময়ে তাঁদের মধ্য কিছুটা দূরত্ব থাকলেও দীর্ঘ চলার পথে সব সময় একে অন্যকে স্মরণ করেছেন। প্রেস বার্তায় বন জোভি আরও জানায়, ‘অ্যালেক ছিল টিকোর (টরেস, বর্তমানে তাদের সদস্য) কাছে বন্ধু। অ্যালেক রিচিকেও (সামবরা) পারফর্ম করানোর জন্য আমাদের কাছে নিয়ে এসেছিল। পরে এই দুজন ব্যান্ডের সদস্য হয়। অ্যালেক সব সময় আমোদে থাকতে পছন্দ করত। জীবনকে সে পুরোপুরি উপভোগ করত। আজ বিশেষ এই মুহূর্তগুলো মুখে হাসি আনছে, তেমনি চোখ ভিজিয়ে দিচ্ছে। আমরা তোমাকে ভীষণ মিস করব, বন্ধু।’ বন জোভির দলে রয়েছেন, কণ্ঠশিল্পী জন বন জোভি, কি-বোর্ডিস্ট ডেভিড ব্রায়ান ছাড়াও দলে আছেন ড্রামার টিকো টরেস, লিড গিটারিস্ট ফিল এক্স ও বেইজ গিটারিস্ট হিউ ম্যাকডোনাল্ড।

সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published.